SPORTS JOBS 7WONDERS

Ads by Cash-71

লেনদেনের শুরুতেই সূচকে ওঠানামা

Posted by bangladesh

সপ্তাহের দ্বিতীয় দিন দেশের সবচেয়ে বড় পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরু হয়েছে সাধারণ সূচকে ওঠানামার মধ্য দিয়ে।

সোমবার সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরুর পর প্রথম ২০ মিনিট সূচক আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট বাড়লেও এরপর কমতে শুরু করে। ৪৫ মিনিটের লেনদেনে সূচক আগের দিনের চেয়ে প্রায় ৩০ পয়েন্ট কমে যায়।

বেলা ১১টায় এক ঘণ্টার লেনদেন শেষে ডিএসইর সাধারণ সূচক পৌঁছায় ৪ হাজার ৩৯১ পয়েন্টে, যা আগের দিনের চেয়ে প্রায় ১৮ পয়েন্ট কম।

ওই সময় পর্যন্ত হাতবদল হয় প্রায় ৮১ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দাম বাড়ে ৬৪টি শেয়ারের, কমে ১০৯টির এবং অপরিবর্তিত ছিল ২৮টির দাম।

গত কয়েক কার্যদিবস ধরেই নিম্নমুখী প্রবণতায় রয়েছে ডিএসই সূচক। রোববার সাধারণ সূচক পৌঁছায় ৪ হাজার ৪০৯ পয়েন্টে, যা আগের দিনের চেয়ে প্রায় ৭৬ পয়েন্ট কম। গত সপ্তাহের শেষ দিন ঢাকা স্টক এক্সচেঞ্জের সাধারণ সূচক কমে প্রায় ৯ পয়েন্ট।

ঈদের ছুটির পর গত সপ্তাহের তিন কার্যদিবসে ডিএসই সাধারণ সূচক কমে ১.৯৭ শতাংশ বা প্রায় ৮৯.৯৮ পয়েন্ট। দিনে গড়ে লেনদেন হয় প্রায় ৩৪২ কোটি টাকা, যা এর আগের সপ্তাহের চেয়ে প্রায় ৮.৭৩ শতাংশ কম।

এর আগের সপ্তাহে ডিএসই সাধারণ সূচকে যোগ হয় প্রায় ১১৬ পয়েন্ট। দিনে গড়ে লেনদেন হয় প্রায় ৩৭৪ কোটি টাকা, যা এর আগের সপ্তাহের চেয়ে প্রায় ২৫ শতাংশ কম।

0 comments:

Post a Comment